হোমঅন্যান্যঅনাথ পড়ুয়াদের আর্থিক সাহায্য, সাড়া দিলেন বেঙ্গালুরুর মানুষ

অনাথ পড়ুয়াদের আর্থিক সাহায্য, সাড়া দিলেন বেঙ্গালুরুর মানুষ

অনাথ পড়ুয়াদের আর্থিক সাহায্য, সাড়া দিলেন বেঙ্গালুরুর মানুষ

ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে অনাথ পড়ুয়াদের সাহায্যের উদ্যোগে সাড়া দিলেন বেঙ্গালুরুর অনেকেই। বাঙালিদের পাশাপাশি ভিন রাজ্যের আরও অনেকেই এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন। অর্থাভাবে বেঙ্গালুরুর গ্রেস ফাউন্ডেশন অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্টের ৬০ জন অনাথ, গরিব পড়ুয়ার পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছিল।

এই অবস্থায় তাদের পাশে দাঁড়ায় ৪ বঙ্গসন্তানের উদ্যোগে তৈরি বেঙ্গালুরু স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন। রবিবার সংগঠনের উদ্যোগে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয় ‘ওল্ড ইজ গোল্ড’ ফুটবল টুর্নামেন্ট। বেঙ্গালুরুর অ্যাকটিভ এরিনায় টুর্নামেন্টের সূচনা করেন অতীতের দিকপাল ফুটবলার তথা মোহনবাগান রত্ন অরুময় নৈগম।

একদিনের দিনরাতের এই টুর্নামেন্টে ৩৫ ঊর্ধ্ব বিভিন্ন ভাষাভাষী মানুষ অংশ নিয়েছেন। টুর্নামেন্টের অন্যতম আয়োজক পায়েল সেনগুপ্ত বলেন, “এলাকার একটি আবাসনের বেশ কয়েকজন আবাসিক পাশে থাকার কথা জানিয়েছেন। এঁদের মধ্যে বেশ কয়েকজন বাঙালি। রয়েছেন আসাম, নেপাল, কেরালার মানুষও। বেঙ্গালুরুর মোহনবাগান ফ্যান ক্লাবের অরুণাভ ঘোষ, সুনীত মাইতি, শাম্বো মুখার্জি, সন্দীপন চট্টোপাধ্যায়, স্বাগত চট্টোপাধ্যায় অসহায় শিশুদের পাশে দাঁড়িয়েছেন। এটাই এবারের টুর্নামেন্টের উল্লেখযোগ্য প্রাপ্তি।”

আরও পড়ুন : অসহায় পড়ুয়াদের সাহায্যার্থে বেঙ্গালুরুতে ফুটবল টুর্নামেন্ট, নেপথ্যে ৪ বঙ্গসন্তান

এবার ১২টি দল টুর্নামেন্টে অংশ নিয়েছিল। কমবেশি প্রত্যেকটি দল থেকেই সাড়া মিলেছে বলে জানিয়েছেন পায়েল।

পায়েল সেনগুপ্ত, দেবমাল্য ভট্টাচার্য, আর্যনীল দত্ত এবং কিঞ্জল রায়, এই ৪ বঙ্গসন্তানের উৎসাহে ২০১৬ সালে বেঙ্গালুরু স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের পথ চলা শুরু হয়েছিল। তারপর থেকে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। এবার ছিল পঞ্চম বর্ষ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img