হোমরাজ্য১৫ নয়, ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল, জানালেন মমতা নিজেই

১৫ নয়, ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল, জানালেন মমতা নিজেই

১৫ নয়, ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল, জানালেন মমতা নিজেই

১৫ নভেম্বর নয়, রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে ১৬ নভেম্বর থেকে। প্রথমে ১৫ নভেম্বর স্কুল-কলেজ খোলার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ১৫ নভেম্বর বীরসা মুণ্ডার জন্মদিন। তাই ওইদিনের বদলে ১৬ তারিখ থেকে সব স্কুল-কলেজ খুলবে।

দীপাবলির পর স্কুল খোলার ইঙ্গিত আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিলিগুড়িতে এক বৈঠকে ১৫ নভেম্বর থেকে স্কুল ফের স্কুল চালুর কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে খুলে যাচ্ছে কলেজও। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। এই ব্যাপারে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি।

সোমবার উত্তরকন্যায় জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক বৈঠকে লক্ষ্মীর ভাণ্ডার এবং দুয়ারে সরকারের ব্যাপারে মুখ্যমন্ত্রীর কাছে তথ্য পেশ করছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। মুখ্যসচিবের বক্তব্য পেশের সময় তাঁকে থামিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “কালীপুজো হচ্ছে চার তারিখ (চার নভেম্বর)। ১০ ও ১১ তারিখ ছটপুজো। ১৩ তারিখ জগদ্ধাত্রী পুজো। তোমায় যা করতে হবে, ১৫ নভেম্বর থেকে করতে হবে। স্কুল, কলেজ খোলার বিষয়টি ১৫ তারিখ (১৫ নভেম্বর) থেকে করে দাও।”

মমতা আরও বলেন, “স্কুল-কলেজ খোলার আগে প্রস্তুতির সময় দিতে হবে। দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল। তাই স্কুলগুলিকে কিছুটা সময় দিতে হবে।”

করোনা সংক্রমণের জেরে গত বছরের ১৬ মার্চ থেকে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। সেই হিসেবে দীর্ঘ ২০ মাস পর রাজ্যের সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আবার পঠনপাঠন শুরু হতে চলেছে।

spot_img
spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img