হোমUncategorizedঅসহায় পড়ুয়াদের সাহায্যার্থে বেঙ্গালুরুতে ফুটবল টুর্নামেন্ট, নেপথ্যে ৪ বঙ্গসন্তান

অসহায় পড়ুয়াদের সাহায্যার্থে বেঙ্গালুরুতে ফুটবল টুর্নামেন্ট, নেপথ্যে ৪ বঙ্গসন্তান

অসহায় পড়ুয়াদের সাহায্যার্থে বেঙ্গালুরুতে ফুটবল টুর্নামেন্ট, নেপথ্যে ৪ বঙ্গসন্তান

বেঙ্গালুরুতে ৪ বঙ্গসন্তানের অনন্য উদ্যোগ। ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করে ৬০ জন অসহায় পড়ুয়ার পাশে দাঁড়িয়েছে বেঙ্গালুরু স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের উদ্যোগে বেঙ্গালুরুতে এবারও হতে চলেছে ‘ওল্ড ইজ গোল্ড’ ফুটবল টুর্নামেন্ট।

রবিবার (২৪ অক্টোবর) বেঙ্গালুরুর অ্যাক্টিভ এরিনায় এই টুর্নামেন্টের সূচনা হতে চলেছে। হাজির থাকবেন অতীতের দিকপাল ফুটবলার তথা মোহনবাগান রত্ন অরুময় নৈগম, কর্নাটক পুলিশের প্রাক্তন কমিশনার এবং বর্তমানে রেল পুলিশের অতিরিক্ত অধিকর্তা ভাস্কর রাও।

এই টুর্নামেন্টের অন্যতম আয়োজক পায়েল সেনগুপ্ত জানান, এবার তাঁরা গ্রেস ফাউন্ডেশন অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্টের ৬০ জন খুদে পড়ুয়াকে সাহায্য করবেন। পায়েল বলেন, “সরকারি অনুদান ঠিকমতো না মেলায় এই পড়ুয়াদের পড়াশোনা থমকে যাওয়ার মুখে। সরকারি আধিকারিক, বেসরকারি বিভিন্ন সংগঠন এবং কর্পোরেট সংস্থা সহ সবার কাছেই আমরা আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছি।”

পায়েল সেনগুপ্ত, দেবমাল্য ভট্টাচার্য, আর্যনীল দত্ত এবং কিঞ্জল রায়, এই ৪ বঙ্গসন্তানের উৎসাহে ২০১৬ সালে বেঙ্গালুরু স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের পথ চলা শুরু হয়েছিল। শুধুমাত্র ফুটবল টুর্নামেন্ট নয়, অর্থ সংগ্রহ করে দুঃস্থ ছাত্রছাত্রীদের জন্য ব্যাডমিন্টন, সাঁতার, টেবিল টেনিস প্রশিক্ষণেরও ব্যবস্থা করেছে এই সংগঠন। সেইসঙ্গে বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ যেমন পুরনো বই দিয়ে পড়ুয়াদের সাহায্য করা, অসহায় মানুষকে বস্ত্রদানও করে থাকে বিএসএলএ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img