হোমঅন্যান্য শিশু শিক্ষায় প্রশংসনীয় কাজ লেডিজ সার্কেলের

 শিশু শিক্ষায় প্রশংসনীয় কাজ লেডিজ সার্কেলের

 শিশু শিক্ষায় প্রশংসনীয় কাজ লেডিজ সার্কেলের

শিশুশিক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে লেডিজ সার্কেল ইন্ডিয়া  (এলসি ইন্ডিয়া)। গত কয়েক বছরে এই সংগঠন ৫.১ মিলিয়নেরও বেশি শিশুর জীবনে দৃষ্টান্তমূলক সাফল্য এনেছে।
লেডিজ সার্কেল হল মহিলাদের নিয়ে তৈরি একটি অরাজনৈতিক এবং অলাভজনক সংগঠন। এটি নানা ধরনের সামাজিক কাজের সঙ্গে জড়িত। সংগঠনের মূল লক্ষ্য হল ‘এডুকেট টু এনলাইটেন’ অর্থাৎ শিক্ষার প্রসারের মাধ্যমে জ্ঞানের আলো বিকাশ।

১৯৬৮ সালের শুরুর দিকে এই সংগঠন গড়ে ওঠে। বর্তমানে দেশের ৫৭টি শহরে ১৩৩টি শাখা গড়ে উঠেছে। সদস্য  সংখ্যা ১৮০০-রও বেশি।

লেডিজ সার্কেল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হিসেবে সম্প্রতি কলকাতায় একটি প্রাণবন্ত ইন্টারেক্টিভ নেটওয়ার্কিং সেশনে হাজির হয়েছিলেন বিশিষ্ট মোটিভেশনাল স্পিকার তথা লাইফস্টাইল কোচ এবং বাস্তু বিশেষজ্ঞ ডঃ জয় মাদান।

টেলিভিশনের জনপ্রিয় মুখ ডঃ জয় মাদান হলেন একজন সংখ্যাতত্ত্ববিদ, হস্তরেখাবিশারদ, ফেস রিডার তথা রিলেশনশিপ কাউন্সিলর। গত ১৫ বছর ধরে স্বাস্থ্য, সম্পদ, জীবিকা, পেশা, বৈবাহিক সমস্যা এবং বাস্তু সম্পর্কিত বিভিন্ন সমস্যার ক্ষেত্রে ভবিষ্যদ্বাণী এবং অবিশ্বাস্য প্রতিকারের বার্তা দিয়ে তিনি বিশেষ খ্যাতি অর্জন করেছেন।

জীবনযাত্রা ও সম্পর্কের মান বৃদ্ধির জন্য তিনি নিয়মিত ওয়ার্কশপ করেন। ক্যালিফোর্নিয়া ইনস্টিটিউট অফ মেটাফিজিক্যাল রিসার্চ ইনস্টিটিউট থেকে ‘স্পিরিচুয়াল কাউন্সেলিং’-এ ডক্টরেট প্রাপ্ত ডঃ মাদানের জ্যোতিষের প্রতি আগ্রহ ছোটবেলা থেকেই।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img