হোমকলকাতাকলকাতা প্রেস ক্লাব ও ভারতীয় সেনার উদ্যোগে সাংবাদিকদের জন্য কর্মশালা

কলকাতা প্রেস ক্লাব ও ভারতীয় সেনার উদ্যোগে সাংবাদিকদের জন্য কর্মশালা

কলকাতা প্রেস ক্লাব ও ভারতীয় সেনার উদ্যোগে সাংবাদিকদের জন্য কর্মশালা

কলকাতা প্রেস ক্লাব ও ভারতীয় সেনার উদ্যোগে সোমবার থেকে শুরু হল ৩ দিনের ডিফেন্স করেসপন্ডেন্ট ওয়ার্কশপ বা প্রতিরক্ষা সংবাদদাতা কর্মশালা। ভারতীয় সেনার পূর্বাঞ্চলীয় কম্যান্ডের সদর কার্যালয় ফোর্ট উইলিয়ামে প্রথম দিনের ওয়ার্কশপে অংশ নেন কলকাতার বিভিন্ন সংবাদমাধ্যমের প্রায় ৪০ জন সাংবাদিক।

সাংবাদিকদের কীভাবে ভারতীয় সেনার খবরাখবর সংগ্রহ করা উচিত, সেনাবাহিনীর বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে প্রশিক্ষণ দিতেই এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

সোমবার ইস্টার্ন কমান্ডের চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আর সি শ্রীকান্ত এই কর্মশালার সূচনা করেন। তিনি সংবাদমাধ্যমের স্বাধীন ভূমিকার পাশাপাশি সাংবাদিকদের দায়দায়িত্বের কথাও তুলে ধরেন।

মঙ্গলবার কর্মশালার দ্বিতীয় দিনে সাংবাদিকদের খিদিরপুরে গার্ডেনরিচ শিপ বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স এবং হেস্টিংসে আইএনএস নেতাজি সুভাষে নিয়ে যাওয়া হবে। বুধবার কর্মশালার শেষদিনে নিয়ে যাওয়া হবে ভারতীয় বায়ুসেনার পানাগড় এয়ার বেসে।

কলকাতা প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর জানান, প্রায় ২ দশক পর ক্লাবের উদ্যোগে এই ধরনের কর্মশালার আয়োজন করা হল। ক্লাবের এই উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে এসেছে ভারতীয় সেনাবাহিনীর তিন শাখা স্থল, নৌ ও বায়ু সেনা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img