হোমঅন্যান্যগ্রাম থেকে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য, কিশোরীকে কুর্নিশ কলকাতা প্রেস ক্লাবের

গ্রাম থেকে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য, কিশোরীকে কুর্নিশ কলকাতা প্রেস ক্লাবের

গ্রাম থেকে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য, কিশোরীকে কুর্নিশ কলকাতা প্রেস ক্লাবের

দারিদ্র্য নিত্যসঙ্গী। অখ্যাত এক গ্রাম থেকে অনেক বাধা পেরিয়ে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য। তহুরা খাতুন। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের ফুলবাড়িতে। চাষবাস করেই পরিবারের দিনগুজরান।

পরিবারে যতই অভাব-অনটন থাক, তহুরার স্বপ্নপূরণের পথে কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারেনি।
এ বছর জুনিয়র ন্যাশনালে ৬০০ মিটার দৌড়ে সোনা, ২০২০তে রাজ্য মাদ্রাসা মিটে ১০০ মিটার হার্ডলস, ৪০০ ও ১০০ মিটার দৌড়, তিনটি বিভাগেই সেরার শিরোপা। এর আগে ২০১৮তে রাজ্য স্তরে ১০০ মিটার হার্ডলসে প্রথম, ওই বছরই ১০০ মিটার ন্যাশনাল হার্ডলসে তৃতীয় স্থান। একের পর এক প্রতিযোগিতায় সাফল্য পেয়ে চলেছে তহুরা।

সোমবার ছিল প্রেস ক্লাব কলকাতার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেখানে বিভিন্ন বিভিন্ন বিভাগে প্রাপকদের হাতে পুরস্কার তুলে দেন প্রাক্তন ক্রিকেটার রাজু মুখোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার গৌতম সরকার, দুই খ্যাতিমান পর্বতারোহী উজ্জ্বল রায় ও দেবাশিস বিশ্বাস।

একই দিনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় ভাঙড়ের এ এইচ হাই মাদ্রাসার ক্লাস টেনের ছাত্রী তহুরাকে। কলকাতা প্রেস ক্লাবের সংবর্ধনা পেয়ে অভিভূত এই কিশোরী। বললেন, “সংবর্ধনা পেয়ে আমি খুশি। কলকাতা প্রেস ক্লাবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।”

প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিস শূর ও সম্পাদক কিংশুক প্রামাণিক আশাপ্রকাশ করে বলেন, রাজ্য তো বটেই, আন্তর্জাতিক স্তরেও দেশকে গর্বিত করবে তহুরা।

প্রেস ক্লাবের সহ সম্পাদক নিতাই মালাকার ও কোষাধ্যক্ষ অরিজিৎ দত্ত বলেন, “ক্লাবের ৭৫তম বর্ষপূর্তিতে প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা এরকম একজন উদীয়মান ক্রীড়াবিদকে সংবর্ধনা জানাতে পেরে আমরা বাধিত হয়েছি। আগামী দিনেও ক্লাব ওঁর পাশে থাকার চেষ্টা করবে।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img