হোম অন্যান্য গ্রাম থেকে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য, কিশোরীকে কুর্নিশ কলকাতা প্রেস ক্লাবের

গ্রাম থেকে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য, কিশোরীকে কুর্নিশ কলকাতা প্রেস ক্লাবের

দারিদ্র্য নিত্যসঙ্গী। অখ্যাত এক গ্রাম থেকে অনেক বাধা পেরিয়ে জাতীয় ক্রীড়ায় অনন্য সাফল্য। তহুরা খাতুন। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের ফুলবাড়িতে। চাষবাস করেই পরিবারের দিনগুজরান।

পরিবারে যতই অভাব-অনটন থাক, তহুরার স্বপ্নপূরণের পথে কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারেনি।
এ বছর জুনিয়র ন্যাশনালে ৬০০ মিটার দৌড়ে সোনা, ২০২০তে রাজ্য মাদ্রাসা মিটে ১০০ মিটার হার্ডলস, ৪০০ ও ১০০ মিটার দৌড়, তিনটি বিভাগেই সেরার শিরোপা। এর আগে ২০১৮তে রাজ্য স্তরে ১০০ মিটার হার্ডলসে প্রথম, ওই বছরই ১০০ মিটার ন্যাশনাল হার্ডলসে তৃতীয় স্থান। একের পর এক প্রতিযোগিতায় সাফল্য পেয়ে চলেছে তহুরা।

সোমবার ছিল প্রেস ক্লাব কলকাতার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেখানে বিভিন্ন বিভিন্ন বিভাগে প্রাপকদের হাতে পুরস্কার তুলে দেন প্রাক্তন ক্রিকেটার রাজু মুখোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার গৌতম সরকার, দুই খ্যাতিমান পর্বতারোহী উজ্জ্বল রায় ও দেবাশিস বিশ্বাস।

একই দিনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় ভাঙড়ের এ এইচ হাই মাদ্রাসার ক্লাস টেনের ছাত্রী তহুরাকে। কলকাতা প্রেস ক্লাবের সংবর্ধনা পেয়ে অভিভূত এই কিশোরী। বললেন, “সংবর্ধনা পেয়ে আমি খুশি। কলকাতা প্রেস ক্লাবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।”

প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিস শূর ও সম্পাদক কিংশুক প্রামাণিক আশাপ্রকাশ করে বলেন, রাজ্য তো বটেই, আন্তর্জাতিক স্তরেও দেশকে গর্বিত করবে তহুরা।

প্রেস ক্লাবের সহ সম্পাদক নিতাই মালাকার ও কোষাধ্যক্ষ অরিজিৎ দত্ত বলেন, “ক্লাবের ৭৫তম বর্ষপূর্তিতে প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা এরকম একজন উদীয়মান ক্রীড়াবিদকে সংবর্ধনা জানাতে পেরে আমরা বাধিত হয়েছি। আগামী দিনেও ক্লাব ওঁর পাশে থাকার চেষ্টা করবে।”

সবাই যা পড়ছেন

Akash-BYJU’S: ২ হাজার দুঃস্থ পড়ুয়াকে নিখরচায় NEET, JEE-এর কোচিং ও বৃত্তি

স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তিতে 'আজাদি কা অমৃত মহোৎসব'-কে সামনে রেখে 'সবার জন্য শিক্ষা' প্রকল্প চালু করল দেশের প্রথম সারির বেসরকারি কোচিং সংস্থা আকাশ...

Modi: প্রধানমন্ত্রী মোদির সম্পদের পরিমাণ ২.২৪ কোটি টাকা

২০২১-২২ অর্থবর্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পদের পরিমাণ বেড়েছে ১৩ শতাংশ। তাঁর হাতে নগদ রয়েছে ৩৫ হাজার ২৫০ টাকা। পিএমও...

Tagore: তোমার সৃষ্টির চেয়েও তুমি যে মহৎ

ড. বিকাশ পাল, লন্ডন আজ ২২শে শ্রাবণ। তিনি যত বছর আমাদের পৃথিবীতে ছিলেন, ঠিক তত বছরই হল এ পৃথিবী ছেড়ে চলে গেছেন।...

আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের ১৬১-তম জন্মবার্ষিকী উদযাপন

সৈকত কুমার বসু: ভারতীয় উপমহাদেশের প্রথম রসায়ন শিল্প ক্ষেত্র তৈরির কারিগর, রসায়নের জনক, বেঙ্গল কেমিক্যালসের রূপকার আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের ১৬১তম জন্মবার্ষিকী...

কম খরচে বাংলার পড়ুয়াদের উচ্চশিক্ষার সুযোগ দিচ্ছে পাঞ্জাবের সরকারি বিশ্ববিদ্যালয়

রাজ্যের পড়ূয়াদের কম খরচে উচ্চশিক্ষার সুযোগ নিয়ে এসেছে ভাতিন্ডায় পাঞ্জাব সরকারের বিশ্ববিদ্যালয়  মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি (MRS-PTU)। সঙ্গে রয়েছে আকর্ষণীয়...