হোমকলকাতাহঠাৎ গৃহীত বৈশাখীর ইস্তফা, প্রতিহিংসা? ক্ষোভ উগরে প্রশ্ন শোভনের

হঠাৎ গৃহীত বৈশাখীর ইস্তফা, প্রতিহিংসা? ক্ষোভ উগরে প্রশ্ন শোভনের

হঠাৎ গৃহীত বৈশাখীর ইস্তফা, প্রতিহিংসা? ক্ষোভ উগরে প্রশ্ন শোভনের

টানাপড়েনে আচমকা ইতি, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা গ্রহণ করে নিলেন পার্থ চট্টোপাধ্যায়। আর সঙ্গে সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যৎ সংক্রান্ত জল্পনাও আবার নতুন মোড় নিয়ে নিল।

বেহালা পূর্বের বিধায়ক শোভন চট্টোপাধ্যায়কে ফের তৃণমূলের হয়ে সক্রিয় হওয়ার কথা বেশ কিছু দিন ধরেই বলছিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। কিন্তু গত ১৪ অগস্ট বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায় এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি সে দল ছাড়ার কথা। কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভনের সঙ্গে বিজেপিতে যোগ দেওয়ার আগেই মিল্লি আল-আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষা পদ থেকে তথা চাকরি থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি গিয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। কিন্তু পার্থ সে ইস্তফা গ্রহণ করেননি। যে সব অভিযোগ তুলে বৈশাখী পদত্যাগ করছিলেন, সেই অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন বরং। কিন্তু পরিস্থিতি না বদলানোয় চলতি মাসের ৫ তারিখে ই-মেল করে ফের পার্থকে পদত্যাগপত্র পাঠান বৈশাখী। সে বারেও পার্থ জানিয়ে দেন যে, ইস্তফা তিনি গ্রহণ করছেন না। মিল্লি আল-আমিন কলেজের সমস্যার সমাধান দ্রুত করার আশ্বাস তিনি ফের বৈশাখীকে সে দিন দেন বলে জানা গিয়েছিল। কিন্তু তার ১২ দিনের মাথায় খবর এল, গৃহীত হয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা। নতুন টিচার ইনচার্চ নিযুক্ত করা হয়েছে পারভিন কউরকে।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েই শোভনকে কটাক্ষ এবং ভর্ৎসনা শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিক্ততা বাড়তে থাকায় শোভন মন্ত্রিত্ব এবং মেয়র পদে ইস্তফা দিয়েছিলেন গত বছর। পরে তৃণমূলই ছেড়ে দেন। এ দিন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা গৃহীত হওয়ার খবরে তাই স্বাভাবিক কারণেই মুখ খুলেছেন শোভন। ‘‘গত সপ্তাহেও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে জানানো হল যে, ইস্তফা গ্রহণ করা হবে না, কলেজের সমস্যার সমাধান দ্রুত করা হবে। তা হলে এই ক’দিনে কী পরিস্থিতি তৈরি হল বা অবস্থার কী এমন পরিবর্তন হল যে, আচমকা এ ভাবে কিছুই না জানিয়ে ইস্তফা গৃহীত হয়ে গেল?’’ মঙ্গলবার এই প্রশ্নই তুলেছেন শোভন চট্টোপাধ্যায়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img