হোমরাজ্যচলতি সপ্তাহে ফের দুর্যোগ, দোসর শিলাবৃষ্টি, বাড়বে তাপমাত্রা

চলতি সপ্তাহে ফের দুর্যোগ, দোসর শিলাবৃষ্টি, বাড়বে তাপমাত্রা

চলতি সপ্তাহে ফের দুর্যোগ, দোসর শিলাবৃষ্টি, বাড়বে তাপমাত্রা

সপ্তাহ কাটতে না কাটতেই রাজ্যে ফের দুর্যোগের পূর্বাভাস। চলতি সপ্তাহের শেষদিকে বৃষ্টির পাশাপাশি একাধিক জেলায় শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, শনিবার থেকে উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হবে। সোমবার পর্যন্ত এই বর্ষণ চলবে।

শুধু উত্তরবঙ্গ কমবেশি রাজ্যের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার রাত থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিও চলবে সোমবার পর্যন্ত। সেইসঙ্গে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

মাঘে মাসে এই বৃষ্টির ব্যাখ্যা দিতে গিয়ে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, একটি পশ্চিমী ঝঞ্ঝা দেশের পশ্চিমাঞ্চল থেকে ক্রমশ পূর্ব দিকে সরছে। সেই ঝঞ্জার জেরে যেমন উত্তুরে হাওয়া বাধা পাচ্ছে। পাশাপাশি বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প পশ্চিমবঙ্গে ঢুকছে। এর ফলে গোটা রাজ্যে বৃষ্টি হবে।

তবে বৃষ্টি হলেও, তাপমাত্রার পারদ নামবে না। পশ্চিমী ঝঞ্ঝার জেরে শনিবার থেকে তাপমাত্রা বাড়তে থাকবে। রাতের দিকে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি বাড়বে। তাই শনিবারের পর থেকে শীতের আমেজ খুব একটা উপভোগ করা যাবে না। তবে আশার বাণীও শুনিয়েছে হাওয়া অফিস। আগামী ২৫ জানুয়ারি থেকে আবার পারদ নামবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img