হোমঅন্যান্যCorona : তৃতীয় ঢেউ মোকাবিলায় উদ্যোগী বেঙ্গল কোভিড কেয়ার ইনিশিয়েটিভ

Corona : তৃতীয় ঢেউ মোকাবিলায় উদ্যোগী বেঙ্গল কোভিড কেয়ার ইনিশিয়েটিভ

Corona : তৃতীয় ঢেউ মোকাবিলায় উদ্যোগী বেঙ্গল কোভিড কেয়ার ইনিশিয়েটিভ

করোনার (Covid) তৃতীয় ঢেউ আছড়ে পড়া নিয়ে বারবার সতর্ক বার্তা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই লড়াইয়ের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে Bengal Covid Care Initiative (BCCI).

শুক্রবার কলকাতা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে BCCI-এর পক্ষ থেকে ৫০টি স্বেচ্ছাসেবী সংস্থাকে সংবর্ধিত করা হয়। সেইসঙ্গে এইসব সংস্থার হাতে তুলে দেওয়া হয় ১০টি অক্সিজেন কনসেনট্রেটর। আপাতত ১০০টি সেফ হোম তৈরির কথাও ঘোষণা করেন BCCI-এর চেয়ারম্যান কল্লোল ঘোষ। তিনি জানান, এই সেফ হোমগুলি চালাবে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

জেলা এবং প্রত্যন্ত এলাকায় প্রশাসনের সহযোগিতায় ফ্রি সেফ হোম গড়ে তোলার লক্ষ্যে কাজ চলছে। ডিজিটাল মাধ্যমে আক্রান্তরা যাতে চিকিৎসকের পরামর্শ পেতে পারেন, সে ব্যবস্থাও করা হচ্ছে।

কল্লোলবাবু বলেন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে ছক ছাতার তলায় এনে মানুষের কাছে চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়া যায়, সেই লক্ষ্যে কাজ করে চলেছে BCCI.

অনুষ্ঠানে বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার, রোগের সংক্রমণ ঠেকাতে চিকিৎসা পরিকাঠামো গড়ে তোলার পাশাপাশি সাধারণ মানুষের সচেতনতার ওপর গুরুত্ব দেন। মাস্ক ব্যবহারের ক্ষেত্রে যাতে কোনওরকম গাফিলতি না থাকে, সে ব্যাপারে সতর্ক করে দেন কুণালবাবু।

বিশিষ্ট চিকিৎসক সুস্মিতা রায়চৌধুরী, প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জি, গায়ক সিধু প্রমুখ কোভিড মোকাবিলায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলির ভূমিকার প্রশংসা করেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img