হোমPlot1ছাত্র মৃত্যুতে উত্তাল NIT দুর্গাপুর, অধিকর্তাকে ঘাড় ধাক্কা পড়ুয়াদের, ইস্তফা

ছাত্র মৃত্যুতে উত্তাল NIT দুর্গাপুর, অধিকর্তাকে ঘাড় ধাক্কা পড়ুয়াদের, ইস্তফা

ছাত্র মৃত্যুতে উত্তাল NIT দুর্গাপুর, অধিকর্তাকে ঘাড় ধাক্কা পড়ুয়াদের, ইস্তফা

ছাত্র মৃত্যুর ঘটনাকে ঘিরে অশান্ত দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)৷ ঘটনার জেরে আন্দোলনরত পড়ুয়ারা ইনস্টিটিউটের অধিকর্তা অরবিন্দ চৌবেকে এনআইটি-র গেটের বাইরে টেনে হিঁচড়ে বের করে দেন। পরে তিনি ইস্তফা দেন। পদত্যাগপত্রে তিনি জানিয়েছেন, দুর্গাপুর এনআইটি কর্তৃপক্ষের তরফে চিকিৎসায় যে গাফিলতি হয়েছে, তার জন্যই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার।

জানা গিয়েছে, ব্যান্ডেলের বাসিন্দা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষ (২০) আজ সকালে পরীক্ষা দেওয়ার পর হস্টেলে ফিরে আসেন। এর কিছুক্ষণ পরেই সহপাঠীরা হস্টেলে গিয়ে ঝুলন্ত অবস্থায় তাঁকে দেখতে পান। এরপর কলেজ কর্তৃপক্ষকে ডেকে তাঁরা অর্পণকে উদ্ধার করেন। ছাত্রছাত্রীদের দাবি, উদ্ধারের সময় পর্যন্ত অর্পণের দেহে প্রাণ ছিল। কিন্তু অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় ওষুধপত্র ছিল না থাকায় তাঁকে দীর্ঘ ২০ মিনিট বিনা চিকিৎসায় ফেলে রাখা হয় বলে অভিযোগ। ঘটনার প্রায় কুড়ি মিনিট পরে অর্পণকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অর্পণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ক্ষিপ্ত পড়ুয়ারা প্রতিষ্ঠানের অধিকর্তা অরবিন্দ চৌবেকে এই মৃত্যুর জন্য দায়ী করে তাঁর পদত্যাগের দাবিতে সোচ্চার হন। দুপুরের দিকে ছাত্র-ছাত্রীরা এই মৃত্যুর জন্য অধিকর্তাকে দায়ী করে তাঁর অপসারণের দাবি জানাতে থাকেন। কিন্তু তিনি সেই দাবি না মানায় সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তাঁকে টেনে হিঁচড়ে গেটের বাইরে বের করে দেন পড়ুয়ারা। পড়ুয়াদের অভিযোগ, অ্যাম্বুলেন্স পরিষেবা সহ চিকিৎসার ন্যূনতম সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছেন বর্তমান অধিকর্তা।

পড়ুয়াদের একাংশের দাবি, পরীক্ষার সময় আইকার্ড নিয়ে যেতে ভুলে গিয়েছিলেন অর্পণ। তাই তাঁকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। তাঁদের আরও অভিযোগ, কলেজে পড়াশোনার কড়াকড়িতে পড়ুয়াদের ওপর মানসিক চাপ বাড়ছে।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রক পরিচালিত এই কলেজে প্রায় চার হাজার ছাত্রছাত্রী পড়াশোনা করে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img