হোমPlot1শীতের কাঁপুনির মধ্যেই কলকাতায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, আর কী বার্তা দিল হাওয়া...

শীতের কাঁপুনির মধ্যেই কলকাতায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, আর কী বার্তা দিল হাওয়া অফিস?

শীতের কাঁপুনির মধ্যেই কলকাতায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, আর কী বার্তা দিল হাওয়া অফিস?

শুক্রবার থেকে রাত থেকে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। তার মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস আগেই আগামী ৫-৬ দিন ধরে জাঁকিয়ে ঠান্ডা পড়ার কথা জানিয়েছিল। সেইসঙ্গে দিল বৃষ্টির পূর্বাভাসও। শীতের পাশাপাশি তিন ধরে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে মুষলধারে বৃষ্টি হবে। বৃষ্টি আর শীতের এই যুগলবন্দিতে উধাও হয়ে যেতে ঠাণ্ডার দাপট, এমনটাই ধারণা আবহাওয়াবিদদের। আগামী সপ্তাহের মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। সেক্ষেত্রে শীতের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,  পশ্চিম হিমালয় থেকে ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে আর্দ্রতা ঢুকে আগামী ১৬ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারির মধ্যে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পরিস্থিতি তৈরি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, ১৬ জানুয়ারি অর্থাৎ, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে। ১৭ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি এবং কলকাতায়।

এ ছাড়াও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ১৮ জানুয়ারি, অর্থাৎ, বৃহস্পতিবার, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং জেলায় মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধ এবং বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলায়।

বৃষ্টিতে ফসলের ক্ষয়ক্ষতি নিয়ে সতর্কবার্তা দিয়েছে  হাওয়া অফিস। কৃষকদের ১৬ জানুয়ারির মধ্যেই আগেই ফসল কেটে ঘরে তোলার পরামর্শ দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img