হোমশিক্ষাTutopia : এবার থিম সং নিয়ে এল 'টিউটোপিয়া লার্নিং অ্যাপ'

Tutopia : এবার থিম সং নিয়ে এল ‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ’

Tutopia : এবার থিম সং নিয়ে এল ‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ’

বাংলা মাধ্যমের পড়ুয়াদের কাছে যথেষ্ট প্রিয় হয়ে উঠেছে টিউটোপিয়া অ্যাপ। পড়াশোনা নীরস কোনও বিষয় নয়, বরং সঠিক পথে শিক্ষার পাঠ দিতে পারলে, তা পড়ুয়াদের কাছে অনেক আকর্ষণীয় হয়ে উঠতে পারে। এই ভাবনা থেকেই টিউটোপিয়া অ্যাপের (Tutopia App) সৃষ্টি।

পড়াশোনা কতটা সরল, সহজ এবং মজাদার হয়ে উঠতে পারে, অষ্টম থেকে একাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য তৈরি এই অ্যাপে তা তুলে ধরা হয়েছে। এখানে গল্পের ছলে বিষয়বস্তুকে বোধগম্য করে তোলেন অভিজ্ঞ শিক্ষকরা। সঙ্গে রয়েছে অ্যানিমেশন এবং গ্রাফিক্সের ব্যবহার।

এবার বাজারে এল টিউটোপিয়ার থিম সং (Theme Song), যার নাম রাখা হয়েছে ‘টিউটোপিয়ার গান’। টিউটোপিয়া লার্নিং অ্যাপ-এর লক্ষ্য হল, এই থিম সং-এর মাধ্যমে বাংলার ঘরে ঘরে ছাত্রছাত্রীদের কাছে পৌঁছে যাওয়া।

গীত রচনা থেকে সুরারোপ, এই গানের সঙ্গে নাম জড়িয়েছে বাংলার সঙ্গীত জগতের নক্ষত্রদের। নচিকেতা চক্রবর্তী, লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী, উপল সেনগুপ্ত, লগ্নজিতা চক্রবর্তীর মত নামী শিল্পীরা টিউটোপিয়ার গানে গলা মিলিয়েছেন।

গানটি লিখেছেন রঙ্গন চক্রবর্তী। আর সুর দিয়েছেন জয় সরকার। এই গানের মূল বার্তা হল, ‘খেলার ছলে পড়া’। শুক্রবার তপসিয়ায় টিউটোপিয়া প্রাইভেট লিমিটেডের কলকাতা অফিসে এক অনুষ্ঠানে এই গানটি প্রকাশ করা হয়।

টিউটোপিয়া লার্নিং অ্যাপ-এর ডিরেক্টর সুব্রত রায় বলেন, “টিউটোপিয়ার স্লোগান হল, দুনিয়া যে ভাবে পড়ে, আজ বাংলার ঘরে ঘরে। অর্থাৎ গোটা দুনিয়ার পড়ুয়ারা এখন যে পদ্ধতিতে পড়াশোনা করেন, এখন তা বাংলার পড়ুয়াদেরও হাতের মুঠোয়।”

সঙ্গীত জগতে বিশেষ অবদানের জন্য অনুষ্ঠানে অভিজিৎ সেন, বুদ্ধদেব গঙ্গোপাধ্যায় এবং কল্যাণ সেন বরাটকে সংবর্ধিত করা হয়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img