হোমরাজ্যCBI অফিসার সেজে সাংবাদিকের ব্যবসায়ী অপহরণ, মূল চক্রী কি এক মহিলা?

CBI অফিসার সেজে সাংবাদিকের ব্যবসায়ী অপহরণ, মূল চক্রী কি এক মহিলা?

CBI অফিসার সেজে সাংবাদিকের ব্যবসায়ী অপহরণ, মূল চক্রী কি এক মহিলা?

সিবিআই অফিসার সেজে কসবার এক ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় এক মহিলার নাম উঠে এসেছে।
ওই মহিলাই এই অপহরণকাণ্ডের মাস্টারমাইন্ড বলে পুলিশের ধারণা। প্রশ্ন উঠেছে, ওই মহিলাও কি কলকাতার কোনও নামী চ্যানেলের সাংবাদিক?

পুলিশ সূত্রে জানা গেছে, অপহরণের সময় ঘটনাস্থলে ছিলেন ওই মহিলা। ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে নিজেকে সিবিআই অফিসার হিসেবে পরিচয় দেন। পুলিশের কাছে এমনকি অভিযোগ জানিয়েছে ব্যবসায়ীর পরিবার। পুলিশ মহিলার পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে।

এই ঘটনায় ইতিমধ্যে হরিদেবপুরের বাসিন্দা শিখা বিশ্বাস নামে এক মহিলাকে গ্রেফতার করেছে। তবে এই মহিলাই সেই মহিলা কিনা নিশ্চিত হতে পারেনি পুলিশ।

লালবাজারের সূত্রে খবর, এই অপহরণকাণ্ডে শিখাদেবীকে নকল আইনজীবীর ভূমিকায় দেখা গিয়েছিল।

অপহরণকাণ্ডে মূল অভিযুক্ত রিপাবলিক বাংলার সাংবাদিক অভিষেক সেনগুপ্ত ও তাঁর সঙ্গী স্বরূপ ঘোষকে ৩ জুন পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। এই অপহরণের ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ ১১ জনকে গ্রেপ্তার করেছে।

গত সোমবার দক্ষিণ কলকাতার কসবার বোসপুকুর এলাকার পূর্বপাড়া থেকে সিবিআই অফিসার সেজে অজিত রায় নামে এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়। এরপর তাঁর কাছে দুকোটি টাকা দাবি করা হয়। শেষ পর্যন্ত ১৫ লাখ টাকায় রফা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, রাসবিহারী অ্যাভিনিউয়ে মুক্তিপণের টাকা দিতে এসে অপহরণকারীদের দুটি গাড়ির নম্বর দেখে নিয়েছিলেন অপহৃত ব্যবসায়ীর বন্ধু। সেই বন্ধুর উপস্থিত-বুদ্ধিতেই সিবিআই সেজে আসা অপহরণকারীরা ধরা পড়ে যায়।

পুলিশের সূত্র অনুযায়ী, অপহরণকারীরা তিনটি গাড়ি করে এসেছিল। তার মধ্যে একটি গাড়ির মাথায় নীল আলো লাগানো ছিল। ব্যবসায়ীর বাড়িতে ঢুকেছিল সাতজন পুরুষ ও একজন মহিলা। ওই মহিলাই নিজেকে সিবিআই অফিসার পরিচয় দেয় এবং ভুয়ো পরিচয়পত্র দেখায়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img