হোমPlot1মাধ্যমিকের ফল কবে? অবশেষে স্পষ্ট ঘোষণা পর্ষদ সভাপতির

মাধ্যমিকের ফল কবে? অবশেষে স্পষ্ট ঘোষণা পর্ষদ সভাপতির

মাধ্যমিকের ফল কবে? অবশেষে স্পষ্ট ঘোষণা পর্ষদ সভাপতির

কবে বেরোচ্ছে এ বছরের মাধ্যমিকের ফল? এই মুহূর্তে পরীক্ষার্থী, অভিভাবকদের মধ্যে এ নিয়ে জল্পনা তুঙ্গে। ফল প্রকাশ সম্পর্কে এখনও পর্যন্ত মধ্যশিক্ষা পর্ষদের কাছ থেকে কোনও স্পষ্ট বার্তা মেলেনি। তবে এপ্রিল মাসে ফল যে বেরোচ্ছে না, তা একরকম নিশ্চিত। তবে সবকিছু ঠিকভাবে এগোলে, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হতে পারে।

মধ্যশিক্ষা পর্ষদের নিয়ম অনুযায়ী, পরীক্ষার ৯০ দিনের মধ্যেই মাধ্যমিকের ফল প্রকাশ করতে হয়। ১২ মে ৯০ দিনের সেই সময়সীমা শেষ হচ্ছে।

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন,  ফলপ্রকাশের জন্য যাবতীয় প্রস্তুতি সেরে ফেলা হয়েছে। তবে ফলপ্রকাশের দিনক্ষণ নিয়ে তিনি  সুনির্দিষ্টভাবে কিছু জানাননি। রামানুজবাবু জানিয়েছেন, লোকসভা নির্বাচন মাধ্যমিকের ফলাফল প্রকাশ করার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। লোকসভা নির্বাচনের মধ্যেই আসাম, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশের সহ বিভিন্ন রাজ্যের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। সেই হিসেবে পশ্চিমবঙ্গেও বোর্ড পরীক্ষার ফল প্রকাশ করার ক্ষেত্রে কোনও সমস্যা হওয়ার কথা নয়। তিনি বলেন, “মাধ্যমিকের ফলপ্রকাশের প্রস্তুতি পর্ব শেষ। কবে ফল ঘোষণা করা হবে,  সামগ্রিক পরিস্থিতি বিচার করে সে ব্যাপারে আমাদের সিদ্ধান্ত নিতে হবে। ভোটের জন্য রেজাল্ট বেরোতে কোনও আইনগত সমস্যা আছে বলে আমাদের জানা নেই।”

২০১৯ সালে ভোটগ্রহণ-পর্ব শেষ হওয়ার পরে এবং লোকসভা নির্বাচনের ফল ঘোষণার আগে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হয়েছিল। এবার অবশ্য সেই সুযোগ নেই। কারণ সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ হবে আগামী ১ জুন। আর গণনা হবে আগামী ৪ জুন। ২০২৪-এ পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লাখের সামান্য বেশি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img