হোমরাজ্যNarada : নারদকাণ্ডে তৃণমূল নেতা-মন্ত্রীদের চার্জশিট ইডি-র, নাম নেই শুভেন্দুর

Narada : নারদকাণ্ডে তৃণমূল নেতা-মন্ত্রীদের চার্জশিট ইডি-র, নাম নেই শুভেন্দুর

Narada : নারদকাণ্ডে তৃণমূল নেতা-মন্ত্রীদের চার্জশিট ইডি-র, নাম নেই শুভেন্দুর

নারদ মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) পেশ করা চার্জশিটে তৃণমূলের নেতা-মন্ত্রীদের অভিযুক্ত করা হলেও, শুভেন্দু অধিকারীর নাম না থাকায় রাজনৈতিক মহলে বিতর্ক তৈরি হয়েছে। ইডি-র চার্জশিটে নাম রয়েছে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়, আইপিএস এসএমএইচ মির্জার।

এই চার্জশিটের পরিপ্রেক্ষিতে সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং ফিরহাদ হাকিমকে আগামী ১৬ নভেম্বর হাজিরার নির্দেশ দিয়েছে বিশেষ সিবিআই আদালত। রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মাধ্যমে তিন বিধায়কের কাছে সমন পাঠানো হয়েছে।

শুভেন্দুর পাশাপাশি চার্জশিটে নাম নেই বিধায়ক মুকুল রায় এবং দুই তৃণমূল সাংসদ সৌগত রায় এবং কাকলি ঘোষ দস্তিদারেরও। শুভেন্দু, মুকুল, সৌগত, কাকলি, হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার এবং ইকবাল আহমেদের বিরুদ্ধে আরও তদন্তের প্রয়োজন রয়েছে বলে চার্জশিটে জানিয়েছে ইডি।

নারদ মামলায় এর আগে সিবিআই চার্জশিট পেশ করেছিল সিবিআই। এ বার বিশেষ আদালতে চার্জশিট জমা দিল ইডি।

গত ১৭ মে সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই। সেদিন টানা ৬ ঘণ্টা ধরে নিজাম প্যালেসে সিবিআই কার্যালয়ে বসে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ আইনি টানাপোড়েনের পর শেষ পর্যন্ত তাঁদের জামিন মেলে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img