হোমঅন্যান্যক্ষুদ্র-মাঝারি ব্যবসায়ীদের দিশা দেখাতে বিনামূল্যের অ্যাপ নিয়ে এল 'ধন্বন্তরী'

ক্ষুদ্র-মাঝারি ব্যবসায়ীদের দিশা দেখাতে বিনামূল্যের অ্যাপ নিয়ে এল ‘ধন্বন্তরী’

ক্ষুদ্র-মাঝারি ব্যবসায়ীদের দিশা দেখাতে বিনামূল্যের অ্যাপ নিয়ে এল ‘ধন্বন্তরী’

আয়ুর্বেদ জগতে অতি পরিচিত নাম ধন্বন্তরী। এবার সেই ধন্বন্তরী গোষ্ঠীর হাত ধরে নতুন বছরের শুরুতেই বাজারে আসছে নতুন অ্যাপ। “Papa App Store” নামের নতুন এই অ্যাপে থাকছে একগুচ্ছ সুবিধা। ছোট থেকে মাঝারি সব ধরনের ব্যবসায়ীরা এই অ্যাপ থেকে ব্যবসায়িক সুবিধা পাবেন।

আর এর জন্য খরচ করতে হবে না একটিও পয়সা। পুরো অ্যাপই মিলবে বিনামূল্যে। জানিয়েছেন ধন্বন্তরী বায়োসায়েন্স প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রণব মেউর (Pranob Meur)। ইতিমধ্যে এক লক্ষ অ্যাপ তৈরির কাজ সম্পন্ন করা হয়েছে বলে দাবি করেছেন ধন্বন্তরীর কর্নধার।

প্রণববাবু জানান, “পোশাক সামগ্রী, জুয়েলারি, মুদিখানা থেকে নিত্য প্রয়োজনীয় জিনিস, যে কোনও ব্যবসায় নিযুক্ত ব্যক্তিরা এই অ্যাপ ব্যবহার করে তাঁদের ব্যবসা বাড়াতে পারবেন। ঘরে বসে ব্যবসা করতে পারবেন গৃহবধূরাও। অ্যান্ড্রয়েড ফোন বা ডেস্ক টপের মাধ্যমে এই অ্যাপ ব্যবহার করা যাবে।”

প্রণববাবুর কথায়, “করোনার জেরে সব ব্যবসায়ী কমবেশি ক্ষতির শিকার হয়েছেন। তাই ছোট ছোট ব্যবসায়ীরা যাতে ক্ষতির ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারেন, সেকথা ভেবেই এই অ্যাপ তৈরি করা হয়েছে।” তাঁর মতে, এতে ব্যবসায়ীর যেমন লাভ হবে, তেমনই সমৃদ্ধ হবে দেশের অর্থব্যবস্থা।

দেশের মধ্যে এ ধরনের উদ্যোগ এই প্রথম বলে দাবি করেছেন তিনি। প্রণববাবু জানান, এই অ্যাপ তৈরির জন্য ধন্বন্তরী গোষ্ঠীর খরচ হয়েছে সাড়ে ৪ কোটি টাকা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img