হোমরাজ্যতৃণমূলে ফিরছেন শোভন-বৈশাখী? বিজেপি থেকে ফেরার লাইনে আরও অনেকেই

তৃণমূলে ফিরছেন শোভন-বৈশাখী? বিজেপি থেকে ফেরার লাইনে আরও অনেকেই

তৃণমূলে ফিরছেন শোভন-বৈশাখী? বিজেপি থেকে ফেরার লাইনে আরও অনেকেই

বিশেষ প্রতিনিধি : তবে কি আবার তৃণমূলের পথেই শোভন-বৈশাখী? দীর্ঘদিন পর দুজনের মুখে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতি। মমতাকে কুর্নিশ করলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শোভন বললেন, “নন্দীগ্রামে ভোটের ফল নিয়ে সন্দেহ আছে। কিছু একটা জোচ্চুরি হয়ে থাকতে পারে।”

মমতার প্রশংসা করে বৈশাখী বললেন, “যেভাবে উনি একা লড়েছেন, তার জন্য ওঁকে কুর্নিশ জানাই।”
আরও বললেন, বিজেপির এই হার স্বাভাবিক। শোভনবাবুর সঙ্গে বিজেপি করতে গিয়ে ভুল করেছি।” বৈশাখীর বক্তব্যে সায় দেন শোভন চট্টোপাধ্যায়।

বিজেপির সঙ্গে দুজনের সম্পর্ক ছিন্ন হয়েছে ভোটের আগেই। দুজনেই আজ বিজেপিকে তুলোধুনো করেন। গোটা নির্বাচন প্রক্রিয়ায় চুপচাপ ছিলেন শোভন-বৈশাখী। এরই সোমবার সংবাদমাধ্যমে দুজনের বক্তব্য নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে। বাংলার রাজনীতিতে টিকে থাকতে গেলে তৃণমূলে ফিরে যাওয়া ছাড়া দুজনের সামনে অবশ্য অন্য কোনও উপায় নেই।

সোমবার সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দলত্যাগীদের ফেরার বার্তা দিয়েছেন। তিনি বলেন, “যাঁরা ফিরতে চান, ফিরুন না, কে বারণ করেছে, ওয়েলকাম।”

শোভন-বৈশাখীকে নিয়ে যেমন জল্পনা তৈরি হয়েছে, তেমনই তৃণমূলে ফেরার লাইনে রয়েছেন বিজেপিতে যাওয়া অনেক নেতাই। তৃণমূল সূত্রে খবর অন্তত সেরকমই।

নির্বাচনের মুখে দল ছেড়ে তৃণমূলকে বিপাকে ফেলেছিলেন অনেক বিদায়ী বিধায়ক। আর এই দল ভাঙানোর খেলায় নেতৃত্ব দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে শুভেন্দু বিতর্কিত জয় পেলেও, অন্য দলদলুদের বেশির ভাগই হেরেছেন।

ডোমজুড়ে পরাজিত হয়েছেন প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, জিতেন্দ্র তিওয়ারি, শীলভদ্র দত্ত, বিশ্বজিৎ কুণ্ডু, রবীন্দ্রনাথ ভট্টাচার্য, সব্যসাচী দত্ত-সহ অনেকেই হারস্বীকার করেছেন। মমতার বার্তার পর তাঁরা কি আবার তৃণমূলেই ফিরবেন? এই প্রশ্ন ইতিমধ্যেই ঘুরপাক খেতে শুরু করেছে। কারণ, ভোটে হারের পর বিজেপির অন্দরমহলে এখন অশান্তি চরমে উঠেছে। চলছে দোষারোপ, পাল্টা দোষারোপের পালা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img